Home » মেহেরপুরের গাংনীতে হয়ে গেলো আম-চিড়া উৎসব

মেহেরপুরের গাংনীতে হয়ে গেলো আম-চিড়া উৎসব

কর্তৃক Md. Sohel Rana
426 ভিউস

গাংনীতে হয়ে গেলো আম-চিড়া উৎসব

গাংনী প্রতিনিধি:
মেহেরপুরের গাংনীতে আম, চিড়া, দই, মিষ্টি উৎসব উদযাপন করা হয়েছে।
শুক্রবার (১৬ জুন-২৩), সকাল ১০টার দিকে গাংনী উপজেলার কাথুলী ইউনিয়নের মাইলমারী গ্রামের মন্ডল বাড়ির সামনের আমবাগানে এ উৎসব উদযাপন করা হয়।
বীর মুক্তিযোদ্ধা ও বিশিষ্ট সমাজসেবক আব্দুর রশিদের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, গাংনী উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ও হিজলবাড়ীয়া মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মনিরুজ্জামান।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, আঞ্চলিক পাসপোর্ট অধিদপ্তর, কুষ্টিয়ার ওয়াশিম আকরাম, রবিউল ইসলাম মেমোরিয়াল হাসপাতালের পরিচালক পুষ্টিবিদ তরিকুল ইসলাম, ম্যানেজার রুবেল হোসেন ও কাথুলী ইউনিয়নের ৮নং ওয়ার্ডের ইউপি সদস্য কাবের আলী।
এ সময় জোড়পুকুরিয়া মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক ইছারুদ্দীন, সাহারবাটী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মাসুদুর রহমান, আওয়ামী লীগ নেতা আনছার আলম, মহাতাব আলী, মিজানুর রহমান পলাশ, সাবুর আলী, কৃষক লীগ নেতা রেশাউল হক, রিজন আলী, খোকন, মিশুক, নাহিদ, হেকমত, আব্বাস আলী, শিপন আলী, বুলবুল, জাহিদ, জাকিরুল, আফরোজা, ফারহানা, মিমপী, মেলিছা ও গণমাধ্যম কর্মীসহ গ্রামের বিভিন্ন বয়সের ও বিভিন্ন পেশার প্রায় অর্ধশতাধিক নারী-পুরুষ আম-চিড়া উৎসবে অংশ গ্রহণ করেন।
উল্লেখ্য, তিন দশক পূর্বেও মেহেরপুরের বিভিন্ন গ্রামে আমের উৎসব ছিল প্রতিটা ঘরে ঘরে কিন্তু এখন তা প্রায় হারিয়ে গেছে। প্রতিটা বাড়িতেই আমের মৌসুমে আত্মীয়-স্বজনে ভরপুর থাকতো আম, চিড়া, দই আর রসগোল্লার উৎসবে অংশ গ্রহণ করতে কিন্তু এখন আর সে ইমেজ অনুভূত হয়না। বর্তমান প্রজন্ম জানেই না আম, চিড়া উৎসব কি। নতুন প্রজন্মকে আম, চিড়া, দই আর রসগোল্লা’র উৎসব আছে সেটা জানাতেই এ উৎসব উদযাপন করা হয়েছে মাইলমারী এলাকার নবীন প্রবীনদের সমন্বয়ে।
সকালে অনুষ্ঠানের শুরুতেই আম, চিড়া, দই, রসগোল্লা আর দুপুরে পোলাও, গোশতসহ বিভিন্ন খাবারের সমারোহের মধ্য দিয়ে অনুষ্ঠানের ইতি টানা হয়।

মেহেরপুর কাথুলী রোড walton শোরুমে, ওয়ালটনের সকল পণ্য সুলভ মূল্যে বিক্রয় করা হয়। ওয়ালটন ফ্রিজ, ফ্যান, রাইস কুকার, প্রেসার কুকার, সহ অনেক পণ্য পাওয়া যাচ্ছে। যোগাযোগের ঠিকানা, মেহেরপুর কাথুলি রোড, মোবাইল নাম্বার ০১৪০৩২৫৭৭৭০- ০১৩০৫৪২৪৬২০

০ মন্তব্য
0

রিলেটেড পোস্ট

মতামত দিন