Home » অ্যালোভেরা গাছের পাতার তৈরি জেল ত্বক ও চুল ভালো রাখে

অ্যালোভেরা গাছের পাতার তৈরি জেল ত্বক ও চুল ভালো রাখে

কর্তৃক Md. Sohel Rana
665 ভিউস
  • অ্যালোভেরা গাছের পাতা থেকে তৈরি হওয়া সুন্দর জেল আমাদের ত্বক এবং চুল ভালো রাখতে সাহায্য করে।
মেহেরপুর চিত্র ডেস্কঃ আমরা অনেকেই ঘর সাজানোর জন্য অ্যালোভেরা গাছ আমাদের বাড়িতে এখন লাগিয়ে থাকি। আগেকার দিনে অ্যালোভেরা গাছ লাগানোর এতটাও চল ছিল না। অ্যালোভেরা গাছের পাতা থেকে তৈরি হওয়া সুন্দর জেল আমাদের ত্বক এবং চুল ভালো রাখতে সাহায্য করে। কিন্তু আপনি কি জানেন? এই একটি গাছ আপনার ভাগ্য পাল্টে দিতে পারে। তবে অবশ্যই আপনাকে বাস্তু মেনে রোপণ করতে হবে। যেখানে সেখানে যেমন তেমন করে রেখে দিলেই আপনার ভাগ্য চমকে যাবে, বিষয়টা কিন্তু একেবারেই এমনটা নয়।

ছবি সংগ্রহ- অ্যালোভেরি গাছ

বাস্তু বিশেষজ্ঞরা বলছেন, একটি অ্যালোভেরা আপনার জীবনের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। তবে অ্যালোভেরা গাছকে লাগাতে হবে পূর্ব বা উত্তর দিকে। আপনার গৃহের পূর্ব বা উত্তর দিকে যে কোন অংশে একটি ছোট মাটির টবের মধ্যে রাখতে পারেন, অ্যালোভেরা গাছ অথবা মাটিতেও লাগাতে পারেন, কিন্তু খেয়াল রাখতে হবে, এই গাছকে যেন কোন বড় গাছ আড়াল করতে না পারে। অর্থাৎ এই গাছের উপরে সূর্যের আলো যেন সুন্দরভাবে পড়ে সেদিকে খেয়াল রাখুন।

তবে এই গাছ রাখার জন্য খুব বেশি যত্ন আপনাকে করতে হবে না, যেহেতু এটি এমনিতেই মরুভূমির গাছ, তাই অত্যন্ত কষ্টকর পরিবেশেও সহজে বেঁচে থাকতে পারে। মাঝে মধ্যে প্রয়োজন অনুযায়ী জল দিন, আর হালকা সূর্যের আলোর উপরে রাখতে হবে। খুব বেশি সূর্যের আলো আবার সহ্য করতে পারে না, বেশি উজ্জ্বল আলো সহ্য করতে পারে না, তাই এগুলো একটু খেয়াল রাখলেই আপনার বাড়ির উত্তর-পূর্বদিকে খুব সুন্দর করে বেড়ে উঠবে অ্যালোভেরা গাছ।

Disclaimer: বাস্তুবিদদের পরামর্শ ও মতামতের ভিত্তিতে প্রতিবেদনটি লেখা হয়েছে। ব্যক্তিবিশেষে এর ফল ভিন্ন হতে পারে।

মেহেরপুর কাথুলী রোড walton শোরুমে, ওয়ালটনের সকল পণ্য সুলভ মূল্যে বিক্রয় করা হয়। ওয়ালটন ফ্রিজ, ফ্যান, রাইস কুকার, প্রেসার কুকার, সহ অনেক পণ্য পাওয়া যাচ্ছে। যোগাযোগের ঠিকানা, মেহেরপুর কাথুলি রোড, মোবাইল নাম্বার ০১৪০৩২৫৭৭৭০- ০১৩০৫৪২৪৬২০

০ মন্তব্য
0

রিলেটেড পোস্ট

মতামত দিন