Home » মেহেরপুরের গাংনীতে মুল নকসা ও গোল চত্তরের দাবিতে সড়ক অবরোধ

মেহেরপুরের গাংনীতে মুল নকসা ও গোল চত্তরের দাবিতে সড়ক অবরোধ

কর্তৃক m4BfLuMO2yLhlamiz
51 ভিউস

গাংনী সংবাদদাতা
২৮/০৯/২৪
মেহেরপুর-কুষ্টিয়া আঞ্চলিক মহাসড়কের গাংনী উপজেলা শহরের বাসস্ট্যান্ড এলাকা পরিদর্শন করেছেন মেহেরপুর জেলা প্রশাসক সিফাত মেহনাজ। আজ শনিবার সকাল সাড়ে ৯ টার দিকে সড়কের ডিজাইন ও বাস্তবতা পরিদর্শন করেন তিনি। এসময় গাংনী উপজেলা নির্বাহী অফিসার প্রীতম সাহা উপস্থিত ছিলেন। পরিদর্শনকালে তিনি স্থানীয়দের সাথে কথা বলে চলে যান। পরে গাংনী উপজেলা শহরের বাসস্ট্যান্ড এলাকায় নকসা অনুয়ায়ী গােল চত্বরের দাবিতে রাস্তার উপর কাঠের গুড়ি ফেলে ও রাস্তার উপর বসে সড়ক অবরোধ করা হয়। এতে সকল ধরনের যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। গাংনী পৌর বিএনপির সাধারণ সম্পাদক মকবুল হোসেন মেঘলার নেতৃত্বে এই সড়ক অবরোধ করেন তারা।
অবরোধকারীদের দাবি মেহেরপুর- কুষ্টিয়া আঞ্চলিক মহাসড়কের নির্মাণাধীন ফোরলেন রাস্তার কাজের সাথে গোল চত্বর রয়েছে। যেটি সড়ক ও জনপথ বিভাগের প্রকৌশলী মুল নকসা বাদ দিয়ে ত্রিভুজ চত্ত্বর করেছে। এছাড়া সড়কের পাশে জেলা পরিষদের যাত্রী ছাউনি ও দুটি দোকান ঘর রয়েছে। সেগুলো ভেঙে গোলচত্ত্বর করার দাবি জানান তারা। এব্যাপারে জেলা প্রশাসক বলেন, এখানে সড়ক ও জনপথ বিভাগ এবং স্থানীয় সরকার বিভাগের জেলা পরিষদ জড়িত। কাগজপত্র যাচাই বাছাই করে সিদ্ধান্ত নেয়া হবে। এদিকে জেলা প্রশাসক চলে যাওয়ার পরপরই কিছু লোকজন যাত্রী ছাউনি সংলগ্ন দোকানে হামলা চালানোর প্রস্তুতি নেয়। খবর পেয়ে জেলা প্রশাসকেের নির্দেশে গাংনী উপজেলা নির্বাহী অফিসার প্রীতম সাহা ঘটনাস্থলে পৌছান। তিনি অবরোধকারীদের উদ্যোশ্যে বলেন, আপনারা অবরোধ তুলে নেন। আপনাদের পক্ষ থেকে একটি টিমকে জেলা প্রশাসকের সাথে বসার জন্য বলেছেন। কাগজপত্র বুঝাতে পারেন এমন কয়েকজন নেতৃবৃন্দসহ আগামীকাল ডিসি সাহেবের অফিসে বসবেন। এরপর দুই মন্ত্রণালয়ের সাথে প্রশাসনিকভাবে যোগাযোগ করা হবে। পরে বিক্ষুব্ধ কয়েকজন অবরোধকারী যাত্রী সংলগ্ন দোকানে হামলা চালানোর জন্য গেলে ইউএনও প্রীতম সাহা তাদের নিবৃত্ত করেন।
এব্যাপারে আব্দুল মালেক ফল ভান্ডার এন্ড মিষ্টান্ন এর স্বত্বাধিকারী আব্দুল মালেক জানান, আমাদের মারধর করেছে কয়েকজন ব্যক্তি।
তিনি বলেন, সড়ক ও জনপথ বিভাগের পর্যাপ্ত যায়গা থাকলেও স্থানীয় সরকার বিভাগের আওতায় জেলা পরিষদের যায়গায় যাত্রী ছাউনি ভেঙ্গে আমাদের উচ্ছেদের পায়তারা করা হচ্ছে। এবিষয়ে আদালতে মামলা দায়ের করা হয়েছে। আদালত এখানে নিষেধাজ্ঞা জারি করেছেন। তিনি আরো বলেন, সড়ক ও জনপথ বিভাগের উপতত্বাবধায়ক প্রকৌশলী মিজানুর রহমান সড়ক জনপথের নিজস্ব যায়গার অবৈধ স্থাপনা উচ্ছেদ না করার কারনে এই বিশৃঙ্খলা সৃষ্টি হয়েছে বলে জানান।

মেহেরপুর কাথুলী রোড walton শোরুমে, ওয়ালটনের সকল পণ্য সুলভ মূল্যে বিক্রয় করা হয়। ওয়ালটন ফ্রিজ, ফ্যান, রাইস কুকার, প্রেসার কুকার, সহ অনেক পণ্য পাওয়া যাচ্ছে। যোগাযোগের ঠিকানা, মেহেরপুর কাথুলি রোড, মোবাইল নাম্বার ০১৪০৩২৫৭৭৭০- ০১৩০৫৪২৪৬২০

০ মন্তব্য
0

রিলেটেড পোস্ট

মতামত দিন