Home » সুনামগঞ্জের করচার হাওরের রবিশস্যের সমারোহ পরিদর্শনে জেলা প্রশাসক

সুনামগঞ্জের করচার হাওরের রবিশস্যের সমারোহ পরিদর্শনে জেলা প্রশাসক

কর্তৃক Md. Sohel Rana
441 ভিউস

সুনামগঞ্জের করচার হাওরের রবিশস্যের সমারোহ পরিদর্শনে জেলা প্রশাসক দিদারে আলম

সুনামগঞ্জ জেলা প্রতিনিধিঃ সুনামগঞ্জ সদর উপজেলার গৌরারং ইউনিয়নের বড়ঘাট ও লালপুরের মধ্যবর্তী করচার হাওরে একশত বিঘা অনাবাদি পতিত জমিতে রবিশস্যেতে গম, ভূটা, সরিষা, মিষ্টি আলুর চাষাবাদ করা হয়েছে।

সুনামগঞ্জ জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের সার্বিক সহযোগিতায় ও স্থানীয় কয়েকজন কৃষি উদ্যোক্তা মো. নুরুল হক, মো. আব্দুল কদ্দুছ, নজরুল ইসলাম, আবুল বরকত ও খালেদ মিয়ার নেতৃত্বে এই বরিশস্যর চাষাবাদ করা হয়।

শুক্রবার(৬জানুয়ারি-২৩) দুপুরে এই বিশাল রবিশস্যর মাঠ পরিদর্শনে আসেন সুনামগঞ্জের জেলা প্রশাসক দিদারে আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরী।

এ সময় উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক(রাজস্ব) বিজন কুমার সিংহ, কৃষি বিভাগের উপ-পরিচালক বিমল চন্দ্র সোম, উপজেলা কৃষি অফিসার মো. নয়ন মিয়া, উপ-সহাকারী উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা মো. নুরুল আমীন,উপ-সহকারী কৃষি কর্মকর্তা মো. সোহেল মাহমুদ, আলী-রাজা, সৈয়দ ইমরান হোসেন, জাহিদুল ইসলাম, সারোয়ার জাহান, সনি তালুকদার ও গৌরারং ইউনিয়ন পরিষদের ১নং সংরক্ষিত আসনের মহিলা সদস্যা জাহামানা বেগম প্রমুখ।

উল্লেখ্য গত ২০২২ সালের নভেম্বরের শেষদিকে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের প্রচেষ্টায় এই কৃষি উদ্যোক্তারা এই বিশাল পতিত জমিতে রবিশস্য চাষাবাদের প্রচেষ্টার অংশ হিসেবে এই চাষ করেন। এই রবিশস্যর মাঠ দেখতে প্রতিদিন বিভিন্নস্থান থেকে লোকজন আসেন। এই রবিশস্যর আবাদ দেখে আগামীতে আরো স্থানীয় লোকজন আগ্রহ প্রকাশ করলে হাওরের কোথাও কোন অনাবাদি কিংবা পতিত জমি পতিত থাকবে না বরং সকল পতিত জমি একদিন পুরো মাঠজুড়ে চাষাবাদ হবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

মেহেরপুর কাথুলী রোড walton শোরুমে, ওয়ালটনের সকল পণ্য সুলভ মূল্যে বিক্রয় করা হয়। ওয়ালটন ফ্রিজ, ফ্যান, রাইস কুকার, প্রেসার কুকার, সহ অনেক পণ্য পাওয়া যাচ্ছে। যোগাযোগের ঠিকানা, মেহেরপুর কাথুলি রোড, মোবাইল নাম্বার ০১৪০৩২৫৭৭৭০- ০১৩০৫৪২৪৬২০

০ মন্তব্য
0

রিলেটেড পোস্ট

মতামত দিন