Home » মেহেরপুরে লাউয়ের বাম্পার ফলন ভালো দাম পেয়ে কৃষকরা বেজায় খুশি

মেহেরপুরে লাউয়ের বাম্পার ফলন ভালো দাম পেয়ে কৃষকরা বেজায় খুশি

কর্তৃক m4BfLuMO2yLhlamiz
393 ভিউস

মেহেরপুর প্রতিনিধি
২৪/০৫/২৩

মেহেরপুরে লাউয়ের বাম্পার ফলন ভালো দাম পেয়ে কৃষকরা বেজায় খুশি। মেহেরপুর সদর উপজেলা আমঝুপি কৃষক শহিদুল ইসলাম বলেন তার ১০ বিঘা লাউ রয়েছে, মোট খরচ হয়েছে ২ লক্ষ ৮০ হাজার টাকা। তিনি বিক্রয় করেছেন প্রায় ৬ লক্ষ টাকা, এখনো জমিতে লাউ রয়েছে দুই লক্ষ টাকার, বিক্রয় করবেন বলে তিনি সাংবাদিকদের জানিয়েছেন । লাউ চাষী আশরাফ বলেন এই বছরের লাউয়ের ভালো দাম প্রতি পিস লাউয়ের ৩৫/৪০ টাকা জমি থেকে বিক্রয় করছেন ।
মেহেরপুর সদর উপজেলা আমঝুপি উত্তর পাড়ার লাউ চাষি কামরুজ্জামান বলেন সার, কীটনাশক , লেবার, সুতলি, বাস, দাম বেশি হওয়ায় বিপাকে পড়েছে লাউ চাষিরা । রঘুনাথপুর গ্রামের লাউ চাষি সাইফুল ইসলাম বলেন লাউ চাষটা লাভজনক চাষ, কৃষি অফিস থেকে একটু সহযোগিতা ও পরামর্শ প্রদান করলে করলে ভালো ফলন করা সম্ভব। মেহেরপুর আমঝুপি ও বারাদী বিএডিসি বীজ উৎপাদন খামারের উপপরিচালক কৃষিবিদ সঞ্জয় কুমার দেবনাথ ও কৃষিবি মনিরুজ্জামান বলেন বারি হাইব্রিড লাউ এখন বারোমাসি ফসল কৃষকরা লাউ কেটে আবারো লাউ লাগাতে পারছে এত করে কৃষকরা এক জমিতে ২ ফসল পাচ্ছে । কারণ খরচ কম হচ্ছে আবার বাজারে লাউ এর দামও ভালো। কৃষিবিদ সাইদুর রহমান বলেন লাউ এখন অর্থকারী ফসল অন্যান্য চাষ ছাড়া খরচ কম বাজারে দামও ভালো, কম সময়ে ধরা পরে এজন্য কৃষকদের আমরা পরামর্শ দিয়ে থাকি সেই পরামর্শ অনুযায়ী কাজ করেন কৃষকরা ।
মেহেরপুর সদর উপজেলা আমঝুপি ইউনিয়ন উপসহকারী কৃষি কর্মকর্তা আশরাফুল ইসলাম বলেন এই বছরে মেহেরপুর সদরে প্রায় ৪০ একর জমিতে বারি হাইব্রিড লাউ এর আবাদ করেছে কৃষকরা। মেহেরপুরে জেলা চাহিদা মিটিয়ে বাংলাদেশের বিভিন্ন জেলায় রপ্তানি করছে লাউ কৃষকরা। যেন কোন সমস্যা না হয় সেদিকে নজর রেখেছে মেহেরপুর জেলা কৃষি অফিস ।

মেহেরপুর কাথুলী রোড walton শোরুমে, ওয়ালটনের সকল পণ্য সুলভ মূল্যে বিক্রয় করা হয়। ওয়ালটন ফ্রিজ, ফ্যান, রাইস কুকার, প্রেসার কুকার, সহ অনেক পণ্য পাওয়া যাচ্ছে। যোগাযোগের ঠিকানা, মেহেরপুর কাথুলি রোড, মোবাইল নাম্বার ০১৪০৩২৫৭৭৭০- ০১৩০৫৪২৪৬২০

০ মন্তব্য
0

রিলেটেড পোস্ট

মতামত দিন