Home » মেহেরপুরে বিশ্ব মানবাধিকার দিবস-২০২২ পালিত

মেহেরপুরে বিশ্ব মানবাধিকার দিবস-২০২২ পালিত

কর্তৃক Md. Sohel Rana
763 ভিউস
  • মেহেরপুরে বিশ্ব মানবাধিকার দিবস-২০২২ পালিত,
  • প্রতিপাদ্য  “মানব-মর্যাদা, স্বাধীনতা আর ন্যায়পরায়ণতায় দাঁড়াবো সবাই মানবাধিকার সুরক্ষায়”,
  • গরিব ও দুস্থদের মাঝে সেলাইমেশিন ও আর্থিক সহায়তা প্রদান।

-এম. সোহেল রানা; মেহেরপুর চিত্রঃ মেহেরপুরে বিশ্ব মানবাধিকার দিবস-২২ পালিত হয়েছে। এবারের প্রতিপাদ্য “মানব-মর্যাদা, স্বাধীনতা আর ন্যায়পরায়ণতায় দাঁড়াবো সবাই মানবাধিকার সুরক্ষায়”

অতিথি সাংবাদিক রফিকুল আলম বক্তব্য প্রদান-

শনিবার (১০ডিসেম্বর-২২) সকাল ১০ঘটিকার সময় মেহেরপুর সদর উপজেলার মল্লিক পাড়াস্থ হেল্প ফাউন্ডেশন হলরুমে বিশ্ব মানবাধীকার দিবস-২০২২ আন্তর্জাতিক মানবাধিকার আইন সহয়তা কেন্দ্ৰ, মেহেরপুর জেলা শাখা ও হেল্প ফাউন্ডেশনের সহযোগীতায় যথাযথ মর্যাদায় দিবসটি পালন করা হয়।

সেলাইমেশিন সহায়তা প্রদান

আজকের শপথ হোক সবার জন্য সুন্দর একটি পৃথিবী। আপনার অধিকার প্রতিষ্ঠায় আমরা সদা প্রস্তুত। বিশ্ব মানবাধিকার দিবস – ২০২২ এই পৃথিবী আমাদের পালত্রী, আমাদের জননী, সভ্যতার পীঠস্থান, বিশ্বের কাছে প্রশ্ন কেন মানবতার জন্য, মানব সভ্যতার জন্য হাজার হাজার কোটি মানুষ ভয়ঙ্কর অস্ত্রের মহা উৎসবের স্বীকার। আর কত রক্ত, আর কত সময় দিলে সুন্দর হবে পৃথিবী। যেখানে সভ্যতার নামে চলছে বিভৎস্য শিহরীত কল্পনাকেও হার মানায় চরমভাবে লঙ্ঘিত হচ্ছে মানবাধিকার। তাই আজ এই মানবাধিকার দিবসে অন্ধকার থেকে শুরু হোক আলোর পথের সন্ধান। একটি সুন্দর মানবিক পৃথিবী গড়ার প্রত্যয়। জয় হোক মানবতার, জয় হোক পৃথিবীর ।

আর্থিক সহায়তা প্রদান

আন্তর্জাতিক মানবাধিকার সংস্থা, আইন সহায়তা কেন্দ্র ফাউন্ডেশন (আসক), মেহেরপুর জেলা শাখা সভাপতি- সিনিয়র সাংবাদিক কামরুজ্জামান খাঁনের সভাপতিত্বে- মেহেরপুরে বিশ্ব মানবাধিকার দিবসে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন- অধ্যক্ষ প্রফেসর রফিকুল ইসলাম, মেহেরপুর মহিলা কলেজ। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন- সাংবাদিক, কলামিষ্ট মোঃ রফিকুল আলম।
আরোও উপস্থিত ছিলেন- রফিকুল ইসলাম পথিক, মহিদুল ইসলাম, আরিফুল হোসেন, হামিদুল হক, মিজানুর রহমান, রবিউল ইসলাম, সাহিত্যিক এম. সোহেল রানা, সাজ্জাদ হোসেন, গোলাম মর্তুজা, রফিকুল ইসলাম, শফিউল ইসলাম (স্বপন বিশ্বাস), আক্কাস আলী, আনোয়ার, শরিফুল ইসলাম (শরিফ), শফিকুল ইসলাম সেন্টু, নূর আলম, মাজিদ আল মামুন প্রমুখ। উপস্থিত ছিলেন- প্রিন্ট মিডিয়া ও অনলাইন মিডিয়ার সাংবাদিকসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।

রফিকুল ইসলাম পথিক বক্তব্যরত-

অনুষ্ঠানটি সঞ্চালনায় ছিলেন- দিলারা জাহান, যুগ্ম সাধারন সম্পাদক, আন্তর্জাতিক মানবাধিকার সংস্থা, আইন সহায়তা কেন্দ্র ফাউন্ডেশন (আসক), মেহেরপুর জেলা শাখা ও নির্বাহী পরিচালক-হেল্প ফাউন্ডেশন, মেহেরপুর।

সভাপতি কামরুজ্জামান খাঁনের সমাপনী বক্তব্য প্রদান-

আন্তর্জাতিক মানবাধিকার সংস্থা, আইন সহায়তা কেন্দ্র ফাউন্ডেশন (আসক), মেহেরপুর জেলা শাখার আয়োজনে ও হেল্প ফাউন্ডেশনের সহযোগীতায় গরিব ও দুঃস্থ্যদের আর্থিক অনুদান ও সেলাই মেশিন সহায়তা প্রদান করা হয়- রুমা খাতুনকে সেলাই মেশিন ১টি, নাসিমা খাতুন, সেলিনা খাতুন, জাহাঙ্গীর হোসেন (প্রতিবন্ধি)কে আর্থিক সহায়তা প্রদান করা হয়।

মেহেরপুর কাথুলী রোড walton শোরুমে, ওয়ালটনের সকল পণ্য সুলভ মূল্যে বিক্রয় করা হয়। ওয়ালটন ফ্রিজ, ফ্যান, রাইস কুকার, প্রেসার কুকার, সহ অনেক পণ্য পাওয়া যাচ্ছে। যোগাযোগের ঠিকানা, মেহেরপুর কাথুলি রোড, মোবাইল নাম্বার ০১৪০৩২৫৭৭৭০- ০১৩০৫৪২৪৬২০

০ মন্তব্য
0

রিলেটেড পোস্ট

মতামত দিন