Home » মেহেরপুরে ডিজিটাল উদ্ভাবনী মেলা-২২ উদ্বোধন

মেহেরপুরে ডিজিটাল উদ্ভাবনী মেলা-২২ উদ্বোধন

কর্তৃক Md. Sohel Rana
507 ভিউস

ডিজিটাল উদ্ভাবনী মেলা-২২ উদ্বোধন

নিজস্ব প্রতিবেদকঃ
“উদ্ভাবনী জয়োল্লাসে স্মার্ট বাংলাদেশ” প্রতিপাদ্য নিয়ে মেহেরপুর জেলা প্রশাসনের আয়োজনে দুই দিন ব্যাপি ডিজিটাল উদ্ভাবনী মেলার উদ্বোধন করা হয়েছে।
শনিবার (১৯নভেম্বর-২২) বেলা ১১ঘটিকায় জেলা প্রশাসকের কার্যালয় প্রাঙ্গণে ডিজিটাল উদ্ভাবনী মেলা-২২ উদ্বোধন করা হয়।

ডিজিটাল উদ্ভাবনী মেলা-২২ উদ্বোধনী অনুষ্ঠানে মেহেরপুর জেলা প্রশাসক ড. মোহাম্মদ মুনসুর আলম খানের সভাপতিত্বে
প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন- অধ্যাপক ফরহাদ হোসেন এমপি, মাননীয় প্রতিমন্ত্রী, জনপ্রশাসন মন্ত্রণালয়। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন- মোঃ রাফিউল আলম, পুলিশ সুপার, মেহেরপুর।

আরোও উপস্থিত থেকে বক্তব্য রাখেন- এডভোকেট আব্দুস সালাম, চেয়ারম্যান মেহেরপুর জেলা পরিষদ, অতিরিক্ত জেলা প্রশাসক মুজাহিদুল ইসলাম। এম.এ খালেক চেয়ারম্যান গাংনী উপজেলা পরিষদ ও সাধারণ সম্পাদক জেলা আওয়ামীলীগ, মেহেরপুর। সহ-সভাপতি আব্দুল হালিম বীর মুক্তিযোদ্ধা, মকবুল হোসেন সাবেক সংসদ সদস্য মেহেরপুর-২, আসিফ হাসান তত্বাবধায়ক জেনারেল হাসপাতাল মেহেরপুর। উপস্থিত ছিলেন প্রিন্ট ও ইলেক্ট্রিক মিডিয়ার সাংবাদিক, শিক্ষক, রাজনৈতিক নেতৃবৃন্দ।

দুই দিন ব্যাপি এই ডিজিটাল উদ্ভাবনী মেলায় জেলার বিভিন্ন সেবামূলক দপ্তর, সরকারি- বেসরকারী অফিস ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ৩০টি স্ট্রল রয়েছে। যার মধ্যে উল্লেখ্য মেহেরপুর পল্লী বিদ্যুৎ সমিতি, পরিবার পরিকল্পনা স্বাস্থ্যসেবা, কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র (টিটিসি) অন্যতম। ডিজিটাল উদ্ভাবনী মেলা উদ্বোধনের আগে স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মৃধা মুজাহিদুল ইসলামের নেতৃত্বে শহরে একটি র‌্যালী বের করা হয়।

বাংলাদেশ সরকারের জনপ্রশাসন প্রতিমন্ত্রী অধ্যাপক ফরহাদ হোসেন, এমপি বলেছেন- ভূমি ব্যবস্থাপনা, প্রবাসী কল্যাণ, যুব উন্নয়ন, পুলিশ, মহিলা অধিদপ্তর, সমাজসেবা, ব্যাংকিং খাত, কৃষি, শিক্ষা, যোগাযোগসহ সর্বক্ষেত্রে ডিজিটাল পদ্ধতি চালু হওয়ার ফলে দেশে দূর্নীতি এবং মানুষের হয়রানি কমেছে। শেখ হাসিনার নেতৃত্বে এই সরকারের কারণে বাংলাদেশ বর্তমানে ডিজিটালাইজেশনের অনেক অগ্রগতি হয়েছে। এর প্রভাবে জেলা এবং উপজেলা পর্যায়ে সরকারী বেসরকারী প্রতিটি সেবা ক্ষেত্রে মানুষ উপকার পাচ্ছে। দুইদিন ব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রতিমন্ত্রী একথা বলেন। জনপ্রশাসন প্রতিমন্ত্রী প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ফিটা কেটে দুইদিন ব্যাপী এই মেলার শুভ উদ্বোধন করেন। তিনি আরও বলেন- জেলা প্রশাসকের কার্যালয়ের সন্মুখ চত্বরে আয়োজিত এই ডিজিটাল উদ্ভাবনী মেলায় ৩০টি স্ট্রল স্থাপিত হয়েছে। যেখানে বিভিন্ন প্রতিষ্ঠান তাদের নতুন উদ্ভবন প্রদর্শন করেছেন। মেহেরপুরের মত সারাদেশের জেলা এবং উপজেলা পর্যায়ে এই মেলা অনুষ্ঠিত হচ্ছে। দেশকে আধুনিক প্রযুক্তি নির্ভর করতে সরকার এই ডিজিটাল মেলার আয়োজন করেছে।

মেহেরপুর কাথুলী রোড walton শোরুমে, ওয়ালটনের সকল পণ্য সুলভ মূল্যে বিক্রয় করা হয়। ওয়ালটন ফ্রিজ, ফ্যান, রাইস কুকার, প্রেসার কুকার, সহ অনেক পণ্য পাওয়া যাচ্ছে। যোগাযোগের ঠিকানা, মেহেরপুর কাথুলি রোড, মোবাইল নাম্বার ০১৪০৩২৫৭৭৭০- ০১৩০৫৪২৪৬২০

০ মন্তব্য
0

রিলেটেড পোস্ট

মতামত দিন