Home » মেহেরপুরে একই পরিবারের ৫জনের সনাতন ধর্ম থেকে ইসলাম ধর্ম গ্রহণ

মেহেরপুরে একই পরিবারের ৫জনের সনাতন ধর্ম থেকে ইসলাম ধর্ম গ্রহণ

কর্তৃক m4BfLuMO2yLhlamiz
765 ভিউস

মেহেরপুর চিত্র:
মেহেরপুরে একই পরিবারের ৫জন সদস্য সনাতন ধর্ম থেকে ইসলাম ধর্ম গ্রহণ করেছেন।

ইসলাম শান্তির ধর্ম, আর এ ধর্মে রয়েছে মানুষের জন্য কল্যাণকর জীবনব্যবস্থা। এমন আত্ম-উপলব্ধি থেকে মেহেরপুর সদর উপজেলার আমঝুপি ইউনিয়নের চাঁদবিল গোরস্থান পাড়ার একই পরিবারের ৫জন সনাতন (হিন্দু) ধর্ম ত্যাগ করে ইসলাম ধর্ম গ্রহণ করেছেন। গত সোমবার (৩১ জুলাই ২০২৩) মেহেরপুরে নোটারী পাবলিকের কার্যালয়ে হাজির হয়ে শপথ ও প্রতিজ্ঞা করে সেচ্ছায় (ধর্ম বিষয়ক) এ্যাফিডেভিট করে একই পরিবারের ৫ জন সনাতন ধর্ম ত্যাগ করে ইসলাম ধর্ম গ্রহণ করেছেন।

শুক্রবার সকাল সাড়ে দশটার দিকে ঐ পরিবারের ভাড়াবাসাতে আনুষ্ঠানিক কার্যক্রম করা হয়। এ্যাফিডেভিট সুত্রে জানা যায়, মেহেরপুর সদর উপজেলার আমঝুপি ইউনিয়নের চাঁদবিল গোরস্থান পাড়ার শ্রী বদু দাশ (৩৭) ইসলাম ধর্মের প্রতি আকৃষ্ট হয়ে গত সোমবার স্বপরিবারে নোটারী পাবলিকের কার্যালয়ে হাজির হয়ে নাম পরিবর্তন করে মোঃ আব্দুল্লাহ এবং স্ত্রী শ্রীমতি আলোমতি (৩৪) স্থলে সুমাইয়া আক্তার, বড় মেয়ে রজনি (১৪) স্থলে আসমা খাতুন, মেজ মেয়ে সৃষ্টি (৫) স্থলে উম্মে কুলছুম এবং ছোট মেয়ে বৃষ্টি (২) স্থলে আয়েশা খাতুন নাম রেখে ইসলাম ধর্ম গ্রহণ করেন। মোঃ আব্দুল্লাহ ইসলাম ধর্ম গ্রহণ শেষে জানান, শৈশব থেকেই আমি ইসলাম ধর্মের প্রতি দুর্বল ছিলাম। বিয়ের পর সংসারী জীবনের একপর্যায়ে স্ত্রীর কাছে বিষয়টি প্রকাশ করলে সে বিষয়টি নিয়ে ভাবতে থাকে এবং পরে সে অনুপ্রাণিত হয়। দীর্ঘ সময়ে মুসলমানদের রীতিনীতি পর্যালোচনা করে আল্লাহ এবং প্রিয় নবী হযরত মোহাম্মদ (স:) প্রতি বিশ্বাস রেখে স্বপরিবারে হিন্দু ধর্ম ত্যাগ করে ইসলাম ধর্ম গ্রহণ করি। বর্তমানে সে পরিবার নিয়ে ভাড়াবাড়িতে বসবাস করছেন। শুক্রবার সকালে চাঁদবিল দক্ষিনপাড়া জামে মসজিদের পেশ ইমাম (মাওঃ) সুমন আহমেদ স্থানীয় ইউপি সদস্য ও গণ্যমান্য ব্যক্তিদের নিয়ে তার পরিবারের প্রতি মহান সৃষ্ঠিকর্তা আল্লাহর নিকট দোয়া ও মোনাজাত করেন। আমঝুপি ইউনিয়ন পরিষদের ১,২,৩ নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা কাউন্সিলর মোছাঃ মনজুরা খাতুন পলি জানান, আব্দুল্লাহ আমার ওয়ার্ডের বাসিন্দা সে ভাড়াবাড়িতে বসবাস করে এবং রাজমিস্ত্রির কাজ করে জীবিকা নির্বাহ করে। কয়েক দিন আগে তিনি আমাকে ইসলাম ধর্ম গ্রহণের বিষয়ে জানালে তাকে আইনী পরামর্শ দিয়েছি। এখন তিনি আমার মুসলিম ভাই তার পরিবারের প্রতি ও ৩মেয়ের লেখাপড়াসহ স্থানীয়ভাবে সকলের সহায়তায় সব ধরনের সহযোগিতা করা হবে বলেও তিনি জানান। চাঁদবিল গ্রামের সাবেক প্রধান শিক্ষক আবু সালেহ মোঃ খোকন তিনি বলেন যেহেতু তিনি ইসলাম ধর্ম গ্রহণ করেছে এখন বাবার বাড়ি ছেড়ে ভাড়াবাড়িতে রয়েছে, থাকার জন্য কিছু জমি দেয়ার অঙ্গীকার ব্যক্ত করেন। আমঝুপি মাধ্যমিক বিদ্যালয়ের সাবেক সহকারী প্রধান শিক্ষক সফিকুল ইসলাম তিনি সমাজের বিত্তবান লোকদের প্রতি এই পরিবারেকে সহযোগিতা করার জন্য করার জন্য আহবান জানান। এ সময় উপস্থিত ছিলেন আমঝুপি ইউনিয়নের পরিষদের মেম্বার আব্দুল মজিদ, মোহাম্মদ আরিফ, আমঝুপি ইউনিয়ন পরিষদের সংরক্ষিত মহিলা আসনের ২জন সদস্যসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিরা।

মেহেরপুর কাথুলী রোড walton শোরুমে, ওয়ালটনের সকল পণ্য সুলভ মূল্যে বিক্রয় করা হয়। ওয়ালটন ফ্রিজ, ফ্যান, রাইস কুকার, প্রেসার কুকার, সহ অনেক পণ্য পাওয়া যাচ্ছে। যোগাযোগের ঠিকানা, মেহেরপুর কাথুলি রোড, মোবাইল নাম্বার ০১৪০৩২৫৭৭৭০- ০১৩০৫৪২৪৬২০

০ মন্তব্য
0

রিলেটেড পোস্ট

মতামত দিন