Home » মুজিবনগর প্রেস ক্লাবের আয়োজনে মেহেরপুরে সাংবাদিকের উপরে সন্ত্রাসী হামলার প্রতিবাদে মানববন্ধন

মুজিবনগর প্রেস ক্লাবের আয়োজনে মেহেরপুরে সাংবাদিকের উপরে সন্ত্রাসী হামলার প্রতিবাদে মানববন্ধন

কর্তৃক Md. Sohel Rana
651 ভিউস

মুজিবনগর প্রেস ক্লাবের আয়োজনে মেহেরপুরে সাংবাদিকের উপরে সন্ত্রাসী হামলার প্রতিবাদে মানববন্ধন

মেহেরপুর প্রতিনিধি: মেহেরপুরের আমঝুপিতে পেশাগত দ্বায়িত্ব পালনকালে চ্যানেল ২৪-এর স্টাফ রিপোর্টার রাশেদুজ্জামান ও দৈনিক জবাবদিহি পত্রিকার জেলা প্রতিনিধি সিরাজুদ্দোজা পাভেলের উপর বর্বরোচিত  সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

মানববন্ধনে সভাপতির সমাপনী বক্তব্য

সোমবার (১৯ফেব্রুয়ারি-২৪) বেলা ১১টার সময় মুজিবনগর প্রেস ক্লাবের আয়োজনে জেলা প্রশাসকের কার্যালয় মেহেরপুরের সামনে মানববন্ধন অনুষ্ঠািত হয়। মানববন্ধনে সভাপতিত্ব করেন- মুজিবনগর প্রেসক্লাবের সভাপতি ওমর ফারুক প্রিন্স।

মানববন্ধনে বক্তব্য রাখেন, মুজিবনগর প্রেসক্লাবের সভাপতি ওমর ফারুক প্রিন্স, সাধারণ সম্পাদক শেখ শফি উদ্দীন, যুগ্ম সাধারণ সম্পাদক সোহাগ মন্ডল, সাংগঠনিক সম্পাদক হাসান মোস্তাফিজুর রহমান, এ সময় মানববন্ধনে উপস্থিত ছিলেন- গাংনী, মুজিবনগর ও মেহেরপুর সদর উপজেলার সর্বস্তরের সুধীমহল, মানবাধিকার কর্মী, সামাজিক সংগঠণ, আইনজীবী, রাজনৈতিক, বিভিন্ন শ্রেণি পেশার ও সাংবাদিকবৃন্দ।

মানববন্ধনের সাথে একাত্মতা ঘোষণা করে আরোও বক্তব্য রাখেন– মেহেরপুর প্রেস ক্লাবের আহবায়ক মহসিন আলী আঙ্গুর ও নব নির্বাচিত সভাপতি ফজলুল হক মন্টু, সাধারণ সম্পাদক মাজেদুল হক মানিক, গাংনী প্রেসক্লাবের সভাপতি তৌহিদ উদ দৌলা রেজা, প্রথম আলোর জেলা প্রতিনিধি আবু সাঈদ, জাগো মেহেরপুরের মুখপাত্র শোয়েব রহমান, উই আর ফর পিপলের সভাপতি মোহাম্মদ মুইজ, মানবাধিকার কর্মী দিলারা জাহান।

এছাড়াও মানববন্ধনে অংশগ্রহণ করেন– জিটিভি প্রতিনিধি রফিকুল আলম, বাংলাদেশ প্রতিদিনের মাহাবুবুল হক পোলেন, গাংনী প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মাহাবুব আলম, সহ-সভাপতি মজনুর রহমান রহমান আকাশ, ইনকিলাব প্রতিনিধি ফারুক মল্লিক, একুশে টেলিভিশন প্রতিনিধি ফারুক হোসেন, বিটিভি প্রতিনিধি আলামিন হোসেন, কালবেলা প্রতিনিধি মাহমুদ রাফি, দীপ্ত টিভির জাকির হোসেন, ডিবিসি’র আবু আক্তার করণ, সময় টিভির বেনিয়ামিন মুক্ত, জিএফ মামুন লাকী, ৭১ টিভির আসিফ আহমেদ, নিউজ ২৪ এর ডালিম সানোয়ার, মেহেরপুর চিত্র’র প্রতিনিধি এম. সোহেল রানা, ইউনুস আলীসহ সাংবাদিক নেতৃবৃন্দ।

বক্তারা বলেন, পেশাগত দায়িত্বপালনকালে সাংবাদিকদের উপর যে বর্বরোচিত হামলা চালানো হয়েছে তা স্বাধীন সাংবাদিকতার ক্ষেত্রে বড় বাধা। সমাজের মধ্যে ঘাপটি মেরে থাকা এসব দুর্বৃত্তদের দমন করা না গেলে একটি সুন্দর সমাজ গঠন সম্ভব নয়। হামলার সাথে জড়িত ২ আসামির জামিন মনজুর হওয়ায় ক্ষোভে ফেটে পড়েন বক্তারা। হামলার সাথে জড়িতের জামিন নামঞ্জুর করে দৃষ্টান্তমুলক সাজা নিশ্চিত করার দাবি জানান মানববন্ধনে অংশগ্রহণকারীরা।

প্রসঙ্গত, গেল ১২ ফেব্রুয়ারী মেহেরপুর সদর উপজেলার আমঝুপিতে সড়ক দুর্ঘটনায় এক মোটর সাইকেল চালক নিহত হয়। এ ঘটনার জের ধরে কিছু উচ্ছৃংখল মানুষ মউক নামের একটি এনজিও অফিসে হামলা চালায়। ঘটনাস্থলে দুর্ঘটনার ভিডিও ফুটেজ ধারণ করার সময় উচ্ছৃংখল কিছু মানুষ সাংবাদিক রাশেদুজ্জামানের উপর বর্বরোচিত হামলা চালায়। তাকে বাঁচাতে ছুটে গেলে তাদের হামলার শিকার হন সাংবাদিক পাভেল। পরে পুলিশ ও সাংবাদিকরা তাদের দু’জনকে উদ্ধার করে হাসপাতালে নেয়। ঘটনার দিন রাশেদুজ্জামান বাদি হয়ে সাত জনের নাম উল্লেখ করে মেহেরপুর সদর থানায় একটি মামলা দায়ের করেন। ঘটনাস্থল থেকে আবু লায়েছ নামের এক আসামি এবং পরে প্রধান আসামি আকাশকে গ্রেফতার করে পুলিশ।

মেহেরপুর কাথুলী রোড walton শোরুমে, ওয়ালটনের সকল পণ্য সুলভ মূল্যে বিক্রয় করা হয়। ওয়ালটন ফ্রিজ, ফ্যান, রাইস কুকার, প্রেসার কুকার, সহ অনেক পণ্য পাওয়া যাচ্ছে। যোগাযোগের ঠিকানা, মেহেরপুর কাথুলি রোড, মোবাইল নাম্বার ০১৪০৩২৫৭৭৭০- ০১৩০৫৪২৪৬২০

০ মন্তব্য
0

রিলেটেড পোস্ট

মতামত দিন