Home » গ্রাম-গঞ্জ শহরের অলিগলিতে ২০২২ ফিফা বিশ্বকাপ এর পতাকা টানানোর হিড়িক

গ্রাম-গঞ্জ শহরের অলিগলিতে ২০২২ ফিফা বিশ্বকাপ এর পতাকা টানানোর হিড়িক

কর্তৃক Md. Sohel Rana
576 ভিউস

২২তম আসর ফিফা বিশ্বকাপ, ভেন্যু কাতার, গ্রাম-গঞ্জ শহরের অলিগলিতে ২০২২ ফিফা বিশ্বকাপ এর পতাকা টানানোর হিড়িক, পৃথিবীর ৩২টি দেশ বা দলের অংশ গ্রহণ, 

মেহেরপুর চিত্র ডেস্কঃ
“২০২২ ফিফা বিশ্বকাপ” আজ ২০শে নভেম্বর-২০২২ অনুষ্ঠিত হচ্ছে বিশ্ব ফুটবলের সবচেয়ে বড় আসর ফেডারেশন অব ইন্টারন্যাশনাল ফুটবল এসোসিয়েশন (ফিফা’র) আয়োজনে বিশ্বকাপ ফুটবল। পৃথিবীর ৩২টি দেশ বা দলের অংশগ্রহণে অনুষ্ঠিত হবে এ খেলা।

২০নভেম্বর-২২ থেকে আরম্ভ হয়ে ১৮ ডিসেম্বর-২২ পর্যন্ত চলবে। ২২তম আসরে এবারের ভেন্যু কাতার। ১৯৩০ সাল থেকে বিশ্বকাপ ফুটবলের যাত্রা শুরু হয় যা অদ্যাবদি বিদ্যমান। এ পর্যন্ত ব্রাজিল এ ট্রপি জয়ে এগিয়ে রয়েছে। প্রতি ৪ বছর অন্তর অন্তর ফুটবলের বড় এ আসর বসে। যা বিশ্বের কোটি কোটি মানুষের রিক্রিয়েশনের খোরাক জোগায়। বিশ্ববাসীর কাছে এ খেলাটি অত্যান্ত জনপ্রিয় ও জননন্দিত ।

বিশ্বের অন্যান্য দেশের সাথে তাল মিলিয়ে খেলাটি নিয়ে বাংলাদেশেও দর্শকদের মাঝেও দেখা যায় লক্ষণীয় মাতামাতি। সারাবিশ্বে প্রত্যেকটি দলের সমর্থক বা ভক্ত লক্ষ্য করা যায়। ভক্তরা তাদের পছন্দের দলের জার্সি, পতাকা ক্রয় করা এবং তা পরিধান করা এবং বাড়ি, বাসায়, ব্যবসা প্রতিষ্ঠানে সেসব দলের দেশীয় পতাকা উত্তোলনের আমেজ লক্ষণীয়।

সারা বিশ্বের সাথে তাল মিলিয়ে মেহেরপুরেও বিশ্বকাপ খেলায় কাতার বিশ্বকাপ ফুটবলকে সামনে রেখে অংশ গ্রহণকারি দলের বাহারি জার্সি এবং পতাকা শোভা পাচ্ছে। উপজেলার প্রত্যান্ত অঞ্চল থেকে আগত বিভিন্ন শ্রেণীপেশার মানুষ তাদের পছন্দের দলের পতাকা এবং জার্সি ক্রয়ের হিড়িক পড়ে গেছে। তাছাড়া স্কুল, কলেজের ছাত্র-ছাত্রীরা এ সমস্ত পতাকা ও জার্সি ক্রয় করছে। যা উৎসবের মত আমেজে পরিণত হয়েছে।

তাছাড়া মেহেরপুরে বিভিন্ন গার্মেন্টস, স্পোর্টস ও খেলাঘরসহ তৈরী পোষাকের দোকানে বিভিন্ন সাইজের বিদেশী পতাকা, এবং জার্সি বিক্রয় হচ্ছে। খেলাকে কেন্দ্র করে দেশীয় পতাকা আপাতত মন থেকে বিলুপ্তির পথে।

অনেকে মোটর সাইকেলের পিছনে ভিনদেশী পতাকা বহন করে এবং জার্সি গায়ে পরিধান করে গ্রাম-গঞ্জ ও শহরে দাঁপিয়ে বেড়াচ্ছে। দেশের বিভিন্ন এলাকায় গাছের উঁচু মগড়ালে পছন্দের দল বা দেশের পতাকা টানানো বা উঁচু ছাদে পতাকা টাঙাতে গিয়ে দুর্ঘটনার স্বীকার হচ্ছে বা প্রাণহানী ঘটনা ঘটার মত লোমহর্ষক খবর পাওয়া যায় যা আমাদের অতি উৎসাহী মানষিকতার পরিচায়ক। সে কারণে আবেগ এবং বিবেকের জায়গা থেকে আমাদের সহনশীল হওয়া দরকার। বিশ্বকাপ ফুটবল বিশ্ববাসীর প্রাণের খেলা। এই আসরে প্রতিযোগিতাকারী দেশগুলি তাদের যাদুকরী ক্রীড়া নৈপূর্ণ্য উপহার দিয়ে লক্ষ কোটি ক্রীড়ামোদী দর্শকদের মন জয় করতে সমর্থ হবে, এমনটাই আমাদের সকলের প্রত্যাশা।

মেহেরপুরে বিশ্বকাপ ফুটবল উন্মাদনা
বিশ্বকাপ ফুটবলের ২২তম আসর সামনে রেখে মেহেরপুরের ফুটবলপ্রেমীরাও প্রিয় দেশের পতাকা টানাবার হিড়িক লাগিয়েছে। জেলা শহর থেকে গ্রামগঞ্জেও ফুটবল আমেজ চোখে পড়ার মতো। আলোচনা, দেয়াল লিখন, পতাকা টানানো সবকিছুই চলছে ফুটবল বিশ্বকাপ ঘিরে। ব্রাজিল, আর্জেন্টিনা, জার্মানিসহ বিভিন্ন দেশের পতাকায় ছেঁয়ে গেছে দৃষ্টিকাড়া স্থানগুলো। কোনো কোনো স্থানে একই পরিবারের দুই তিন দেশের সমর্থক থাকায় ওই বাড়ির ছাদে তিন দেশের পতাকা উড়তে দেখা যায়। বাংলাদেশ বিশ্বকাপ ফুটবলে না থাকলেও দেশের পতাকাটি সবার উপরে রেখেছে ফুটবলপ্রেমীরা। বলতে গেলে ফুটবল উন্মাদনায় ভাসছে মেহেরপুর।

বরাবরের মতো এবারো বিশ্বকাপ উপলক্ষ্যে শহর, গ্রামগঞ্জ, হাট-বাজার সবখানেই চলছে ফুটবল আলোচনা। বহু বাড়িঘর, দোকানপাট, অফিস-আদালতে টানানো হয়েছে প্রিয় দলের পতাকা। অলি-গলিতে দেখা যাচ্ছে বিভিন্ন দেশের পতাকা। এর মধ্যে বেশিরভাগই অবশ্য ব্রাজিল ও আর্জেন্টিনার। তবে কম নেই হট ফেবারিট জার্মানির পতাকাও। পতাকা বিক্রিও হচ্ছে ব্যাপক। দর্জিরাও ব্যস্ত পতাকা তৈরিতে। নিজের পছন্দের দলের জার্সি গায়ে ঘুরছেন অনেকে। বিভিন্ন জাতীয় দিবসে বাংলাদেশের পতাকা দেখা না গেলেও দেখা গেছে আর্জেন্টিনা, ব্রাজিল, জার্মানির পতাকা।

মেহেরপুর কাথুলী রোড walton শোরুমে, ওয়ালটনের সকল পণ্য সুলভ মূল্যে বিক্রয় করা হয়। ওয়ালটন ফ্রিজ, ফ্যান, রাইস কুকার, প্রেসার কুকার, সহ অনেক পণ্য পাওয়া যাচ্ছে। যোগাযোগের ঠিকানা, মেহেরপুর কাথুলি রোড, মোবাইল নাম্বার ০১৪০৩২৫৭৭৭০- ০১৩০৫৪২৪৬২০

০ মন্তব্য
0

রিলেটেড পোস্ট

মতামত দিন