Home » গাংনীতে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযানে বিভিন্ন দোকানে জরিমানা আদায়

গাংনীতে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযানে বিভিন্ন দোকানে জরিমানা আদায়

কর্তৃক Md. Sohel Rana
500 ভিউস
  • গাংনীতে বিভিন্ন দোকানে জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর মেহেরপুর।

নিজস্ব প্রতিবেদকঃ মেহেরপুরে গাংনীতে ৩২ টি দোকানে অভিযান চালিয়ে ১৩ হাজার টাকা জরিপানা আদায় করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর মেহেরপুর।

মঙ্গলবার (৬ডিসেম্বর-২২) দুপুরে গাংনী উপজেলার ধানখোলা বাজার এলাকায় এ ভ্রাম্যমাণ অভিযান পরিচালিত হয়। অভিযান পরিচালনা করেন- মেহেরপুর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ সজল আহমেদ।

সজল আহমেদ জানান, উপজেলার ধানখোলা বাজার এলাকায় হোটেল, ফার্মেসিসহ বেশকিছু নিত্যপ্রয়োজনীয় পণ্যের প্রতিষ্ঠানে তদারকি করা হয়। এ সময় মেসার্স ভাই ভাই স্টোরে মেয়াদ উত্তীর্ণ পণ্য জব্দ করা হয়। এ ছাড়াও মূল্যতালিকা প্রদর্শন না করা ও মেয়াদ উত্তীর্ণ পণ্য বিক্রয়ের অপরাধে প্রতিষ্ঠানটিকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৩৮ ও ৫১ ধারায় ৫,০০০/- টাকা জরিমানা করা হয়। অপরদিকে মেসার্স ফেরদৌস স্টোরকে একই অপরাধ ও ধারায় ৫,০০০/- টাকা জরিমানা করা হয় ও মেয়াদ উত্তীর্ণ পণ্য জব্দ করা হয়।এ সময় কয়েকটি হোটেল তদারকিকালে মেসার্স রাকিব হোটেলকে অস্বাস্থ্যকরভাবে খাবার তৈরি ও মুল্যতালিকা প্রদর্শন না করার অপরাধে ৩৮ ও ৪৩ ধারায় ৩ হাজার টাকা জরিমানা করা হয়েছে। অভিযানে ৩২টি প্রতিষ্ঠানকে মোট ১৩হাজার টাকা জরিমানা করা হয়। আর জব্দকৃত মেয়াদ উত্তীর্ণ ও খারাপ পণ্যগুলো নষ্ট করা হয় এবং ব্যবসায়ী ও জনসাধারণের মাঝে সচেতনতামূলক লিফলেট বিতরণ করা হয়। জনস্বার্থে এই অভিযান অব্যাহত থাকবে।

অভিযান পরিচালনা সহযোগিতা করেন- জেলা স্যানিটারি ইন্সপেক্টর (ভারপ্রাপ্ত) মোঃ তারিকুল ইসলাম ও গাংনী উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর মোঃ মশিউর রহমানসহ মেহেরপুর পুলিশ লাইনের একটি টিম।

মেহেরপুর কাথুলী রোড walton শোরুমে, ওয়ালটনের সকল পণ্য সুলভ মূল্যে বিক্রয় করা হয়। ওয়ালটন ফ্রিজ, ফ্যান, রাইস কুকার, প্রেসার কুকার, সহ অনেক পণ্য পাওয়া যাচ্ছে। যোগাযোগের ঠিকানা, মেহেরপুর কাথুলি রোড, মোবাইল নাম্বার ০১৪০৩২৫৭৭৭০- ০১৩০৫৪২৪৬২০

০ মন্তব্য
0

রিলেটেড পোস্ট

মতামত দিন