Home » গাংনীতে ভয়াবহ অগ্নিকাণ্ডে নগদ অর্থসহ লক্ষাধিক টাকার মালামাল পুড়ে ভস্মীভূত

গাংনীতে ভয়াবহ অগ্নিকাণ্ডে নগদ অর্থসহ লক্ষাধিক টাকার মালামাল পুড়ে ভস্মীভূত

কর্তৃক Md. Sohel Rana
380 ভিউস

গাংনীতে ভয়াবহ অগ্নিকাণ্ডে নগদ অর্থসহ  লক্ষাধিক টাকার মালামাল পুড়ে ভস্মীভূত

মেহেরপুর প্রতিনিধি:
মেহেরপুরের গাংনীতে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় ৩টি বসতবাড়ি, ৩টি রান্না ঘর, ২টি গোহালঘর, ৩টি গরু, ১০টি ছাগল ও নগদ টাকাসহ প্রায় ৯ লক্ষাধিক টাকার মালামাল পুড়ে ভস্মীভূত হয়েছে।

রোববার (২৩এপ্রিল-২৩), বেলা ১টার দিকে গাংনী উপজেলার কাথুলী ইউনিয়নের লক্ষ্মীনারায়নপুর গ্রামের পশ্চিমপাড়াতে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।
প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে, রান্না ঘরের চুলা থেকে আগুনের সূত্রপাত ঘটে পরে তা পার্শ্ববর্তী ঘর, গোয়াল ও রান্না ঘরে আগুন ছড়িয়ে পড়ে।
ঈদ উপলক্ষে এলাকার লোকজন বাড়িতে না থাকায় স্থানীয় কিছু লোকজনের সহযোগিতায় আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করা হলেও তা সম্ভব হয়নি। ফলে লক্ষ্মীনারায়নপুর পশ্চিমপাড়ার আছের আলীর একটি রান্না ঘর, বসতবাড়ি, বসতঘরে থাকা সমিতি থেকে তোলা ৪০ হাজার ও দোকানে বেচাকেনার ১০ হাজার টাকা, ১টি ৩২” টেলিভিশন, গোয়ালে থাকা ১টি গরু, ৫টি ছাগলসহ সকল কিছু পুড়ে ভস্মীভূত হয়ে যায়।

এ ঘটনায় ১টি গরু আংশিক পুড়ে যায় এবং অপর একটি গরু আংশিক বেশি পুড়ে যাবার কারণে জবেহ করা হয়েছে। এতে আছের আলীর নগদ টাকাসহ প্রায় ৫লক্ষাধিক টাকার মালামাল পুড়ে ভস্মীভূত হয়েছে বলে ভুক্তভোগী পরিবারের সদস্যরা জানিয়েছেন।
এদিকে একই ঘটনায় পাশের বাড়ির জিনারুল ইসলামের বসতঘর, রান্নাঘর, গোয়ালঘর, ২টা ছাগল ও আসবাবপত্রসহ লক্ষাধিক টাকার মালামাল পুড়ে ছাই হয়ে গেছে।

জাহাঙ্গীর আলমের রান্নাঘর, গোয়াল ঘর, ৩টি ছাগল ও আসবাবপত্রসহ লক্ষাধিক টাকার মালামাল, জহুরুল ইসলামের রান্নাঘর, ২টি ছাগল ও আসবাবপত্রসহ লক্ষাধিক টাকার মালামাল এবং অসহায় তুরপুন নেছার বসতঘর ও আসবাবপত্রসহ প্রায় ১ লক্ষাধিক টাকার মালামাল পুড়ে ভস্মীভূত হয়েছে। ঘটনায় ৫টি পরিবারের সকল কিছু পুড়ে ভস্মীভূত হওয়ায় তিনারা একেবারে পথে বসে গেছেন।
গ্রামবাসীরা জানায়, অগ্নিকাণ্ডের ঘটনা ঘটার পর মূহুর্তেই বাতাস থাকায় তা পাশের বাড়ি, গোয়াল ঘর ও রান্না ঘরে ছড়িয়ে পড়ে। ফায়ার সার্ভিসের নাম্বর না থাকায় কি করবে ভেবে ওঠার পূর্বেই মূহুর্তের মধ্যে সকল কিছু পুড়ে ভস্মীভূত হয়ে গেছে। এ ঘটনায় পরিবারগুলোর ধারনামতে ৫টি পরিবারের নগদ টাকাসহ প্রায় ৯ লক্ষাধিক টাকার মালামাল পুড়ে ভস্মীভূত হয়েছে।
ভুক্তভোগী পরিবারের সদস্যরা এমন ঘটনায় কান্নায় ভেঙে পড়েন। স্বাভাবিক ভাবে আগের মতোই বেঁচে থাকতে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা, জেলা প্রশাসক, উপজেলা নির্বাহী অফিসার, সমাজসেবা অধিদপ্তর ও কাথুলী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানের সহযোগিতা কামনা করেছেন।

মেহেরপুর কাথুলী রোড walton শোরুমে, ওয়ালটনের সকল পণ্য সুলভ মূল্যে বিক্রয় করা হয়। ওয়ালটন ফ্রিজ, ফ্যান, রাইস কুকার, প্রেসার কুকার, সহ অনেক পণ্য পাওয়া যাচ্ছে। যোগাযোগের ঠিকানা, মেহেরপুর কাথুলি রোড, মোবাইল নাম্বার ০১৪০৩২৫৭৭৭০- ০১৩০৫৪২৪৬২০

০ মন্তব্য
0

রিলেটেড পোস্ট

মতামত দিন