Home » খালিয়াজুরী ধনু নদীতে নৌ পুলিশের বিশেষ অভিযান

খালিয়াজুরী ধনু নদীতে নৌ পুলিশের বিশেষ অভিযান

কর্তৃক Md. Sohel Rana
553 ভিউস

খালিয়াজুরী ধনু নদীতে নৌ পুলিশের বিশেষ অভিযান

মোঃ ইদু খান; স্টাফ রিপোর্টারঃ
নেত্রকোণা জেলার খালিয়াজুরী ধনু নদীতে অবৈধভাবে মাছের ঘের তৈরি করে ধনু নদীর বেশ কয়েক কিলোমিটার জায়গা দখল করে রেখেছিল স্থানীয় কিছু প্রভাবশালীরা। এতে যে কোনো সময় নৌ দুর্ঘটনার সম্ভাবনা ছিল। এছাড়াও সামুদ্রিক প্রজাতির মাছের ডিম, পোনা রক্ষায় মৎস্যসম্পদ ধ্বংসকারী অবৈধ জাল নির্মূলে অভিযান করেন খালিয়াজুরী থানার লেপসিয়া নৌ ফাঁড়ি পুলিশ।

লেপসিয়া নৌ ফাঁড়ি পুলিশ ইনচার্জ জনাব আব্দুস সালাম বলেন, আগে নদী পথেই আমাদের যোগাযোগ ব্যবস্হার প্রদান মাধ্যম ছিল। নদী আমাদের দেশের প্রাণ ও ঐতিহ্য সংস্কৃতির কেন্দ্র অংশ। আবারও নদীপথের ব্যবহার বেঁড়েছে। নদী পথ সহজ ও অপরাধ মুক্ত করতে নিরলশ কাজ করে যাচ্ছি আমরা।

তিনি আরো বলেন, একশ্রেণীর অসাধু লোক মাছের ঝাঁক দিয়ে নদী দখল করে অবৈধভাবে মাছ শিকার করছে। এতে করে নদীতে কচুরিপানা ভরে জমাট বেঁধে নদীতে ট্রলার ও নৌকা চলাচল করতে পারে না, এতে করে মানুষের আসা যাওয়া করতে পারে না, চলাচল খুবই কষ্ট হয়। আমরা ইতিমধ্যে অভিযান পরিচালনা করছি। ঝাঁক উচ্ছেদ করা হচ্ছে। এছাড়াও নদী পথে চাঁদাবাজ জলদস্যু মুক্ত করতে নানা কার্যক্রম চলমান। নদী এখন চাঁদাবাজ মুক্ত। নদী এখন বালু সন্ত্রাস মুক্ত। কিছুদিন পূর্বেও বালি সন্ত্রাসীরা অবৈধভাবে বালু উত্তোলন করতো। এখন আর সাহস পাচ্ছে না। আমরা প্রতিহত করতে সক্ষম হয়েছি।

লেপসিয়া নৌ ফাঁড়ি পুলিশ ইনচার্জ আব্দুস সালাম হুশিয়ার দিয়ে বলেন, নদী পথে কোন সন্ত্রাসী চাঁদাবজী চলবে না। আর অবৈধ ভাবে বালু উত্তলন, অবৈধভাবে ঝোঁক দেওয়া চলবে না। আপনারা সঠিক পেশায় চলে যান। নদীতে কাউকে দেখলেই কঠোরভাবে প্রতিহত করা হবে। এ ব্যপারে সকলকে কঠোর নির্দেশ দিয়েছেন খালিয়াজুরী লেপসিয়া নৌ ফাঁড়ি পুলিশ ইনচার্জ আব্দুস সালাম। তিনি আরো বলেন, অবৈধ মাছের ঘের উদ্ধারে আমাদের অভিযান অব্যাহত রয়েছে।

মেহেরপুর কাথুলী রোড walton শোরুমে, ওয়ালটনের সকল পণ্য সুলভ মূল্যে বিক্রয় করা হয়। ওয়ালটন ফ্রিজ, ফ্যান, রাইস কুকার, প্রেসার কুকার, সহ অনেক পণ্য পাওয়া যাচ্ছে। যোগাযোগের ঠিকানা, মেহেরপুর কাথুলি রোড, মোবাইল নাম্বার ০১৪০৩২৫৭৭৭০- ০১৩০৫৪২৪৬২০

০ মন্তব্য
0

রিলেটেড পোস্ট

মতামত দিন